বিআরটিসি, অগ্রিম টিকিট, ৫ জুন, থেকে,brtc, 5 june

ঈদুল ফিতর উপলক্ষে রাষ্ট্রায়ত্ত পরিবহন বিআরটিসির অগ্রিম টিকিট ৫ জুন থেকে

ঈদুল ফিতর উপলক্ষে রাষ্ট্রায়ত্ত পরিবহন সংস্থা সড়ক পরিবহন করপোরেশন (বিআরটিসি) বাসের অগ্রিম টিকিট বিক্রয় করা হবে আগামী ৫ জুন থেকে। এবার সারাদেশে প্রায় সাড়ে ৮০০ বাস ঈদ স্পেশাল সার্ভিসে চলাচল করবে।

আগামী ১৩ জুন থেকে ঈদ স্পেশাল সার্ভিস পরিচালিত হবে। গতকাল সোমবার মতিঝিল বিআরটিসি ভবনে ঈদ ব্যবস্থাপনা নিয়ে এক বৈঠকে এই সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে বৈঠক সূত্রে জানা গেছে।

বিআরটিসি সূত্র জানায়, রাজধানীতে বিভিন্ন বিশ্ববিদ্যালয়, সরকারি অফিস ও রাজধানীর বিভিন্ন গন্তব্যে চলাচলকারী বাস ঈদের ছুটিতে চলবে না। সেসব বাস বিভিন্ন জেলায় যাবে। ঈদের ছুটি শেষ হলে বাস আবার স্বাভাবিক নিয়মে চলবে। সারা দেশের প্রায় ২০টি বাস ডিপোর মাধ্যমে এই ঈদ সেবা দেয়া হবে। এছাড়া আগামী ৫ জুন থেকে ঈদের অগ্রিম টিকিট বিক্রয় করা হবে। রাজধানীর কমলাপুরসহ বিআরটিসির সকল বাস ডিপো থেকে এই অগ্রিম টিকিট বিক্রয় করা হবে। ঢাকা থেকে দেশের বিভিন্ন জেলা ও উপজেলায় প্রায় সাড়ে ৪০০টি বাস চলবে। ঢাকার বাইরে বিভিন্ন জেলায় ৩৫০টি বাস চলাচল করবে। এছাড়া ৫০টি বাস আপৎকালীন অবস্থায় বিশেষ সেবা দিতে বিভিন্ন বাসের ডিপোতে সংরক্ষিত থাকবে। এর মধ্যে ঢাকার মিরপুর, নন্দন পার্কের সামনে, কল্যাণপুর, মতিঝিলে ৫টি করে ও মোহাম্মদপুরে ২টি বাস আপৎকালীন সময়ের জন্য সংরক্ষিত থাকবে।

এ ব্যাপারে বিআরটিসির মহাব্যবস্থাপক (অপারেশন) আলমাস আলী বলেন, ঈদ ব্যবস্থাপনা নিয়ে বিআরটিসির চেয়ারম্যানের সভাপতিত্বে সোমবার বৈঠক হয়েছে। সভায় ডিপোগুলোতে বাসের চাহিদা চাওয়া হয়েছে। এটা পাওয়া গেলে ঈদ ব্যবস্থাপনায় কত বাস চলাচল করবে ঠিক করা যাবে। তাই দুই-একদিন পর বিআরটিসির অগ্রিম টিকিট তারিখ নির্ধারণসহ সকল বিষয় চূড়ান্ত করে পত্রিকায় বিজ্ঞপ্তি প্রকাশ করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error

নিউজ টি শেয়ার করুন :)

Instagram
LinkedIn
Share
Follow by Email