ইপিজেড-পতেঙ্গাস্থ বিমান বন্দর ভিআইপি রোড পানির নিচে

নিজস্ব সংবাদদাতাঃ নগরীর ইপিজেড বন্দর-পতেঙ্গা থানাধীন বন্দরটিলা, সিমেন্টক্রসিং,নারিকেলতলা, রুবি সিমেন্ট গেইট, নুরগনি পাড়া,স্টিল মিল-(মহাজন)হিন্দু পাড়া,খালপাড় ,বন্দরটিলার নয়াহাট,নিউমুরিং,সিমেন্ট ক্রসিং-আকমল আলী রোড এলাকা জুড়ে প্রধান সড়কে কোমর সমান পানিতে ভাসছে সড়ক,বাসাবাড়ী,ভাড়াঘর,দোকান-পাট,পথঘাট ।চারদিকে  জলে জনদূর্ভোগ তীব্র, স্বাভাবিক কার্যক্রম প্রায় বন্ধ, মিল ফ্যাক্টুরীর শ্রমিক-কর্মচারীরা বাসায় এবং প্রায় সকল স্কুল-কলেজের ছাত্র-ছাত্রীদের ভিজে ভিজে বাড়ী ফিরতে দেখা গেছে।

পূর্ব দিকের সড়কের পানি পশ্চিম দিকে গড়িয়ে তীব্র জলাবদ্ধাতার আশংকা করছেন এলাকাবাসী।পতেঙ্গা আবহাওয়া অফিস সূত্রে জানা গেছে যে, বিকেলের দিকে বৃষ্টির মাত্রা আরো প্রবল হতে পারে এবং ৩/৬টা সময় কর্ণফুলি নদীর জোয়ার বেড়ে ৩/৫ফুট পানি বৃদ্ধি পেয়ে নিচু এলাকার দিকে প্রবাহিত হতে পারে।

তীব্র জনদূর্ভোগে ৩৮,৩৯,৪০,৪১নং ওয়ার্ডের বাসিন্দাগণ।বর্ষার সাথে যোগ হয়েছে কর্ণফুলি নদীর অস্বভাবিক জোয়ারের পানি নিচু এলাকা দিয়ে ডুকে পুরো দক্ষিণ ,মধ্যম হালিশহরে জলাবদ্ধতা সৃষ্টি হয়ে সাধারণ মানুষ পানিবন্ধী জীবণ –যাপন করছে বলে খবর পাওয়া গেছে।

এছাড়া নগরীর আকমল আলী রোডে ওয়াসার পাইপ, ময়লা-আবর্জনা এবং কিছু অবৈধ স্থাপনার কারণে পানিচলাচলে প্রতিবন্ধিকতার অভিযোগ করেনস্থানীয় বাসিন্দা তোফায়েল আহম্মদ।মাট্টাল্লা খালের শেষাংশে সিডিএর উন্নয়ন কাজের জন্য নিচু এলাকার পানি নামতে পারছে না বলে কাজীর গলির বাসিন্দা রুবেল হাসান জানান।

এদিকে সিমেন্ট ক্রসিং এলাকায় বেপজার অবৈধ দখলে নেওয়া ৭নং খালের পানি তীব্র প্রতিবন্ধীকতায় নুরগনি পাড়া থেকে হিন্দু পাড়া ও স্টিল মিল বাজারস্থ খালপাড় এলাকাটি পুরোদমে বর্ষার পানিতে তলিয়ে রয়েছে বলে স্থানীয বাসিন্দা হারুণ এই প্রতিবেদক কে জানান।

পতেঙ্গা আবহাওয়া অফিস সূত্রে জানা গেছে যে, বিকেলের দিকে বৃষ্টির মাত্রা আরো প্রবল হতে পারে এবং ৩/৬টা সময় কর্ণফুলি নদীর জোয়ার বেড়ে ৩/৫ফুট পানি বৃদ্ধি পেয়ে নিচু এলাকার দিকে প্রবাহিত হতে পারে।আমবাগান আবহাওয়া সূত্রে জানান যে, গতকাল রাত্র থেকে আজ মধ্য দুপুর পর্যন্ত প্রায় ১২০/১২৫ মিলি মিটার বৃষ্টি রেকর্ড করা হয়।

এছাড়া বজ্রবৃষ্টি সহ ভারী বর্ষণ থেকে শিশু সহ সকল জেলে এবং লোকজন কে খোলা আকাশের নিচে না থাকতে বিশেষ সর্তকবাতা জারি করেছে আবহাওয়া অধিদপ্তর।

মুকিম // ৩রা জুলাই , ২০১৮ ইং ১৯ই আষাঢ়, ১৪২৫ বঙ্গাব্দ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error

নিউজ টি শেয়ার করুন :)

Instagram
LinkedIn
Share
Follow by Email