আসন্ন রমজানে গরুর মাংস প্রতি কেজি ৪৫০ টাকা

আসন্ন রমজানে মাংসের দাম নির্ধারণ করে দিয়েছে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন (ডিএসসিসি)। গত রমজান থেকে এ বছর ২৫ টাকা কমিয়ে দেশি গরুর মাংস প্রতি কেজি ৪৫০ টাকা এবং বোল্ডার বা বিদেশি গরুর মাংস ২০ টাকা কমিয়ে ৪২০ টাকা নির্ধারণ করা হয়েছে।

এছাড়া খাসির মাংস প্রতি কেজি ৭২০ টাকা নির্ধারণ করে দেয়া হয়েছে। অন্যদিকে, মহিষের মাংস প্রতি কেজি ২০ টাকা কমিয়ে ৪২০ টাকা এবং ভেড়া ও ছাগি মাংসের দামও ২০ টাকা কমিয়ে ৬০০ টাকা নির্ধারণ করা হয়েছে।

সোমবার (১৪ মে) দুপুরে নগর ভবনে মাংস ব্যবসায়ী সমিতির সঙ্গে এক মতবিনিময় শেষে ঢাকা দক্ষিণ সিটির মেয়র মোহাম্মদ সাঈদ খোকন এই দাম ঘোষণা করেন।

মতবিনিময় সভায় অংশ নিয়ে বাংলাদেশ মাংস ব্যবসায়ী সমিতির মহাসচিব রবিউল আলম বলেন, রোজায় মাংসের দাম বাড়বে না। সিটি কর্পোরেশনের নির্ধারিত দামেই মাংস বিক্রি করবেন ব্যবসায়ীরা। আমরা স্বাস্থ্যসম্মত মাংস বিক্রি করতে চাই, সে জন্য অবশ্যই সিটি কর্পোরেশনের ভালো মানের পশু জবাইখানা দরকার। এছাড়া চাঁদাবাজদের হাত থেকে ব্যবসায়ীদের রক্ষা করার দাবিও জানান তিনি।

তিনি বলেন,`কোথাও কোনো মাংস ব্যবসায়ী ওজনে কম দেন না, দেবেনও না।‘

এদিকে ব্যবসায়ীরা নির্ধারিত দাম না মানলে তার বিরুদ্ধে আইনগত সিদ্ধান্ত নেয়ার হুঁশিয়ারি দিয়ে মেয়র সাঈদ খোকন বলেন, ‘এর আগে ব্যবসায়ীরা আমাকে আশ্বস্ত করেছেন, গত রমজানের তুলনায় এ রমজানে পণ্যের দাম কম থাকবে। আপনারা মাংসের দাম জনগণের ক্রয় ক্ষমতার মধ্যে রাখবেন। মাংসের গুণগত মান ঠিক রাখবেন এবং ওজনে কম দিবেন না।‘

মতবিনিময় সভায় ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা খান মোহাম্মদ বিলাল, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ব্রিগেডিয়ার জেনারেল শেখ সালাহউদ্দিন, প্রধান বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা এয়ার কমডোর মো. জাহিদ হোসেন, প্রধান রাজস্ব কর্মকর্তা ইউসুফ আলী সরদার, বাংলাদেশ মাংস ব্যবসায়ী সমিতির মহাসচিব রবিউল আলম প্রমুখ উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error

নিউজ টি শেয়ার করুন :)

Instagram
LinkedIn
Share
Follow by Email