আসছে ছুটির ফাঁদ : নয় দিনের মধ্যে সাত দিনই ছুটি

চাকরিজীবীরা চাইলেই বড় ছুটি নিতে পারেন না। তবে আগামী সপ্তাহে সরকারি চাকরিজীবীদের জন্য আসছে খুশির খবর। ঈদের আগেই লম্বা ছুটি পাচ্ছেন তারা। কারণ আগামী ২৭ এপ্রিল থেকে ৫ মে পর্যন্ত মাত্র দুই দিন অফিস খোলা। বাকি সাত দিন ছুটি কাটাবেন কর্মকর্তা-কর্মচারীরা।

২৭ ও ২৮ এপ্রিল শুক্র-শনিবার সাপ্তাহিক ছুটি। ২৯ এপ্রিল রবিবার বুদ্ধ পূর্ণিমার সরকারি ছুটি। ৩০ এপ্রিল সোমবার অফিস খোলা। পয়লা মে মঙ্গলবার মহান মে দিবস। পরদিন ২ মে বুধবার পবিত্র শবে বরাতের ছুটি। ৩ মে বৃহস্পতিবার অফিস খোলা। পরের দুইদিন শুক্র ও শনিবার সাপ্তাহিক ছুটি রয়েছে।

তার মানে ৩০ এপ্রিল আর ৩ মে এই দুইদিন ছুটি নিলেই নয়দিন ছুটি উপভোগ করা সুযোগ মেলবে সবার।

বাংলাদেশ সরকারের সরকারি ছুটির তালিকায় দেখা যায় চলতি বছরের ঈদুল ফিতরের (চাঁদ দেখার উপর নির্ভরশীল) সম্ভাব্য ছুটি হতে পারে ১৫ থেকে ১৭ জুন। যেখানে ঈদের ছুটি মাত্র তিন দিন, সেখানে আগামী সপ্তায় দুইদিন ছুটি নিয়েই সরকারি কর্মচারীরা নয়দিনের লম্বা ছুটি উপভোগ করতে পারবেন।

লম্বা ছুটি উপলক্ষে পরিকল্পনা শুরু করে দিন এখনই। যেতে পারেন পাহাড়ে অথবা সমুদ্রবিলাসে। আর পরিবারের সবাইকে নিয়ে ঘুরে আসতে পারেন দেশের বাইরেও। ভিসা জটিলতার কথা চিন্তা না করলেও চলবে। কারণ বাংলাদেশ থেকে বিনা ভিসায় ঘুরে আসা যাবে ৩৮টি দেশ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error

নিউজ টি শেয়ার করুন :)

Instagram
LinkedIn
Share
Follow by Email