আশুলিয়ায় পোশাক কারখানায় নারী শ্রমিককে ধর্ষণ; আটক ২

আশুলিয়ায় একটি তৈরি পোশাক কারখানার ভেতরে এক নারী শ্রমিক (১৮) ধর্ষণের শিকার হয়েছেন। এ ঘটনায় ওই কারখানার কর্মকর্তা শাহিনুর ও রুবেল নামের দুজনকে আটক করেছে পুলিশ।

সোমবার দুপুরে আশুলিয়ার কাঠগড়া দুর্গাপুর এলাকায় পেনটা ফোর্ড অ্যাপারেলন্স লিমিটেড কারখানায় এ ঘটনা ঘটে।

পুলিশ ও শ্রমিকরা জানায়, আশুলিয়ার কাঠগড়া দুর্গাপুর এলাকা পেনটা ফোর্ড অ্যাপারেলস নামের ওই কারখানায় বুধবার জরুরি শিপমেন্টের জন্য রাতে শ্রমিকদের দিয়ে কাজ করানো হয়।

ওই কারখানার চতুর্থ তলায় কাজ করার সময় এক নারী শ্রমিককে ধর্ষণ করে একই কারখানার ফিনিশিং ইনচার্জ শাহিনুর ও ফ্লোর ইনচার্জ রুবেল।

বিষয়টি সোমবার শ্রমিকরা জানতে পেরে বিক্ষুব্ধ হয়ে পড়ে এবং ওই দুই কর্মকর্তাকে গ্রেপ্তারের দাবিতে কারখানায় ব্যাপক ভাংচুর চালায়। খবর পেয়ে শিল্প পুলিশ ঘটনাস্থলে গিয়ে শ্রমিকদের টিয়ারশেল নিক্ষেপ করে সড়িয়ে দেয়ার চেষ্টা করে।

এসময় শ্রমিকদের সঙ্গে পুলিশের ব্যাপক সংঘর্ষ ও ধাওয়া-পাল্টাধাওয়ার ঘটনা ঘটে। এসময় ওই কারখানার ১০ জন শ্রমিক আহত হন। পরে আহত শ্রমিকদের উদ্ধার করে প্রাথমিক চিকিৎসাসেবা দেয়া হয়।

বিষয়টি আশুলিয়া থানা পুলিশ জানতে পেয়ে কারখানা থেকে ওই অভিযুক্ত দুই শ্রমিককে আটক করেছে। ঘটনায় কারখানাটি একদিনের জন্য সাধারণ ছুটি ঘোষণা করেছে মালিকপক্ষ। এ বিষয়ে ওই কারখানার অ্যাডমিন ম্যানেজার জুয়েল জামাল জানান, ধর্ষণের শিকার ওই নারী শ্রমিককে উদ্ধার করে পুলিশ নিয়ে গেছে।

এ বিষয়ে আশুলিয়া থানার ওসি (তদন্ত) জাভেদ মাসুদ বলেন, ধর্ষণের শিকার ওই শ্রমিককে উদ্ধার করে স্বাস্থ্য পরীক্ষার জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের ওয়ানস্টফ ক্রাইসিস সেন্টারে পাঠানো হয়েছে। এ ঘটনায় আশুলিয়া থানায় একটি ধর্ষণের মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error

নিউজ টি শেয়ার করুন :)

Instagram
LinkedIn
Share
Follow by Email