আমি পদত্যাগ করলেই যদি সমস্যার সমাধান হয়, দুর্ঘটনা কমে, তাহলে কোনো অসুবিধা নেই: নৌমন্ত্রী

নিউজ ডেস্কঃ বেপরোয়া বাসের চাপায় দুই ছাত্র-ছাত্রী নিহত হওয়ার প্রেক্ষাপটে রাজধানীর বিভিন্ন স্কুল-কলেজের আন্দোলনরত শিক্ষার্থীদের তরফ থেকে তার পদত্যাগের দাবির বিষয়ে নৌ-পরিবহনমন্ত্রী শাজাহান খান বলেছেন, আমি পদত্যাগ করলেই যদি সমস্যার সমাধান হয়, দুর্ঘটনা কমে, তাহলে কোনো অসুবিধা নেই। তবে পদত্যাগেই সমস্যার সমাধান নেই।

সোমবার (৩০ জুলাই) সচিবালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে মন্ত্রী এ কথা বলেন।

রোববার (২৯ জুলাই) দুপুরে হোটেল র‌্যাডিসনের সামনে জিল্লুর রহমান ফ্লাইওভার ঘেঁষে রাস্তার বাঁ-পাশে দাঁড়ানো শহীদ রমিজ উদ্দিন ক্যান্টনমেন্ট কলেজের একদল শিক্ষার্থীর ওপর উঠে যায় জাবালে নূর পরিবহনের একটি বেপরোয়া বাস। এতে দুই শিক্ষার্থী নিহত হন। আহত হন আরও বেশ কয়েকজন শিক্ষার্থী। প্রতিবাদে তখন বেশ কিছু গাড়ি ভাঙচুর করেন বিক্ষুব্ধ শিক্ষার্থীরা। প্রত্যক্ষদর্শীদের ভাষ্যে, মিরপুর-আব্দুল্লাহপুর রুটের জাবালে নূরের একাধিক বাস পাল্লাপাল্লি করতে গিয়ে এ দুর্ঘটনা ঘটায়।

এর প্রতিবাদে সোমবার সকাল থেকে বিমানবন্দর সড়ক অবরোধ করে এবং শেওড়ায় রেললাইনে অবস্থান নিয়ে বিক্ষোভ কর্মসূচি পালন করছেন শিক্ষার্থীরা

এ বিষয়ে দৃষ্টি অাকর্ষণ করা হলে বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের সভাপতি মন্ত্রী শাজাহান খান বলেন, আপাতত দৃষ্টিতে মনে হচ্ছে জাবালে নূরের চালকরা দোষী। তদন্তে এটা প্রমাণ হলে জাবালে নূরের রুট পারমিট বাতিল করা হবে।

মন্ত্রী বলেন, সড়ক পরিবহনের সুষ্ঠু ব্যবস্থাপনায় প্রধানমন্ত্রীর ৬ নির্দেশনা বাস্তবায়নে আগামীকাল (মঙ্গলবার) পরিবহন মালিক-শ্রমিকদের সঙ্গে বৈঠকে বিষয়টি নিয়ে আলোচনা হবে।

জাবালে নূরের মালিক তার আত্মীয় কিনা এমন এক প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, আমার জানা নেই।

আমিরুল মুকিম // সোমবার, ৩০ জুলাই ২০১৮ // ১৫ শ্রাবণ ১৪২৫ বঙ্গাব্দ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error

নিউজ টি শেয়ার করুন :)

Instagram
LinkedIn
Share
Follow by Email