শেষ জঙ্গি নির্মূল না হওয়া পর্যন্ত অভিযান: র‌্যাব ডিজি

আমরা কখনোই জঙ্গিদের ওপর থেকে দৃষ্টি সরাব না: র‌্যাব ডিজি

নিউজ ডেস্ক: জঙ্গি নিধন অভিযান অব্যাহত রয়েছে। শেষ জঙ্গি নির্মূল না হওয়া পর্যন্ত অভিযান চলবে। বলেছেন র‌্যাব মহাপরিচালক বেনজীর আহমেদ।

গুলশানের ৭৯ নম্বর সড়কে হলি আর্টিজান বেকারিতে জঙ্গি হামলায় নিহতদের শ্রদ্ধা জানানো শেষে তিনি এসব কথা বলেন। রোববার সকালে তিনি শ্রদ্ধা জানান।

সময় র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক মুফতি মাহমুদ খানসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বেনজির বলেন, আমরা কখনোই জঙ্গিদের ওপর থেকে দৃষ্টি সরাব না। এ মুহূর্তে দেশে বড় ধরনের জঙ্গি হামলার আশঙ্কা নেই।

তিনি বলেন, দুনিয়া কাঁপানো হলি আর্টিজান হামলার পর গত দুই বছরে জঙ্গি নিয়ন্ত্রণে যথেষ্ট সক্ষমতা অর্জন করেছে র‌্যাব। দেশে ঠিক এ মুহূর্তে বড় ধরনের জঙ্গি হামলার সম্ভাবনাও নেই, ওদের সেই সক্ষমতাও নেই। তাই বলে আত্মতুষ্টিতে বসে নেই র‌্যাব।

তিনি আরও বলেন, প্রধানমন্ত্রীর নেতৃত্বে ও নির্দেশে দেশব্যাপী ঐক্যবদ্ধভাবে মোকাবেলা করেছে। র‌্যাবসহ আইনশৃঙ্খলা বাহিনী দেশব্যাপী তৎপরতা শুরু করে আজ বিশেষ একটা অবস্থানে এসেছি। হামলার পরবর্তী জঙ্গি তৎপরতা মোকাবেলা ও নিয়ন্ত্রণে র‌্যাব বিশেষ কৌশল নিয়ে কাজ করছে নিরন্তর। শুধু অপারেশন নয়, সামাজিক কাজও করেছে।

২০১৬ সালের ১ জুলাই গুলশানের হলি আর্টিজান বেকারিতে জঙ্গিরা হামলা চালিয়ে নয় ইতালিয়ান, সাত জাপানিজ, একজন ভারতীয়, একজন আমেরিকান-বাংলাদেশের দ্বৈত নাগরিক ও দুজন বাংলাদেশি এবং দুই পুলিশ কর্মকর্তাসহ মোট ২২ জনকে হত্যা করে। জঙ্গিরা রেস্টুরেন্টে আগত অন্যান্য অতিথি ও কর্মচারীদের রাতভর জিম্মি করে রাখে। পরদিন সকালে সেনাবাহিনীর কমান্ডোরা ‘অপারেশন থান্ডারবোল্ট’অভিযান চালায়। এতে পাঁচ জঙ্গি ও একজন শেফ নিহত হয়।

মুকিম// ১লা জুলাই , ২০১৮ ইং ১৭ই আষাঢ়, ১৪২৫ বঙ্গাব্দ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error

নিউজ টি শেয়ার করুন :)

Instagram
LinkedIn
Share
Follow by Email