আফরোজা আব্বাস ও সুলতানা আহমেদসহ ৪ জনের জামিন মঞ্জুর

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতির মামলার রায় ঘিরে ৮ ফেব্রুয়ারি সংঘাতের মামলায় জাতীয়তাবাদী মহিলা দলের সভানেত্রী আফরোজা আব্বাস ও সাধারণ সম্পাদক সুলতানা আহমেদসহ ৪ জনের ৮ সপ্তাহের আগাম জামিন মঞ্জুর করে আদেশে দিয়েছেন হাইকোর্ট।আগাম জামিন পাওয়া অপর দুই নেত্রী হলেন- অ্যাডভোকেট রুনা লায়না এবং মিনা বেগম মিনি।

আফরোজা আব্বাস ও সুলতানা আহমেদসহ চারজন আদালতে উপস্থিত হয়ে জামিন আবেদন করলে সোমবার হাইকোর্টের বিচারপতি ওবায়দুল হাসান ও বিচারপতি কৃষ্ণা দেবনাথের সমন্বয়ে গঠিত বেঞ্চ এই আদেশ দেন।

আদালতে জামিনের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট জয়নুল আবেদীন ও ব্যারিস্টার এএম মাহবুব উদ্দিন খোকন। তাদের সঙ্গে ছিলেন ব্যারিস্টার সানজিদ সিদ্দিকী।

গত ৮ ফেব্রুয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় খালেদা জিয়ার রায়ের দিন পুলিশের কাজে বাধা দেয়ার অভিযোগে রমনা থানায় এসব মামলা দায়ের করে পুলিশ। এদিন খালেদা জিয়ার গুলশানের বাসা থেকে আদালত পর্যন্ত যাবার পথে বিভিন্ন স্থানে সংঘর্ষের ঘটনায় পাঁচটি মামলা দায়ের করা হয়। এর মধ্যে শাহবাগ থানায় দুটি ও রমনা থানায় তিনটিমামলা নথিভুক্ত হয়েছে।

পৃথক থানায় দায়ের করা এসব মামলায় ৩৬৮ জন নেতাকর্মীকে আসামি করা হয়েছে। দলটির কেন্দ্রীয় নেতাদের ছাড়াও অজ্ঞাতনামা আরও অনেককেই এসব মামলার আসামি করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error

নিউজ টি শেয়ার করুন :)

Instagram
LinkedIn
Share
Follow by Email