আগামী ৭ মে শুরু হবে এসএসসির ফলাফল পুনঃনিরীক্ষণের আবেদন কার্যক্রম

রোববার এসএসসি ও সমমান পরীক্ষার ফলাফল প্রকাশ করা হবে। আগামী ৭ মে শুরু হবে ফলাফল পুনঃনিরীক্ষণের আবেদন কার্যক্রম। ১৩ মে পর্যন্ত আবেদন গ্রহণ করা হবে। পরবর্তী ১৫ দিনের মধ্যে পুনঃনিরীক্ষণের ফলাফল প্রকাশ করা হবে বলে ঢাকা বোর্ড সূত্রে জানা গেছে।

ঢাকা বোর্ড সূত্র জানায়, রাষ্ট্রায়ত্ত মোবাইল অপারেটর টেলিটক থেকে আগামী ৭ থেকে ১৩ মে পর্যন্ত এসএসসি ও সমমানের পরীক্ষার ফলাফল পুনঃনিরীক্ষণের আবেদন করা যাবে। ফল পুনঃনিরীক্ষণের আবেদন করতে RSC লিখে স্পেস দিয়ে বোর্ডের নামের প্রথম তিন অক্ষর লিখে স্পেস দিয়ে রোল নম্বর লিখে স্পেস দিয়ে বিষয় কোড লিখে ১৬২২২ নম্বরে পাঠাতে হবে। ফিরতি এসএমএসে ফি বাবদ কত টাকা কেটে নেয়া হবে তা জানিয়ে একটি পিন নম্বর দেয়া হবে। আবেদনে সম্মত থাকলে RSC লিখে স্পেস দিয়ে YES লিখে স্পেস দিয়ে পিন নম্বর লিখে স্পেস দিয়ে যোগাযোগের জন্য একটি মোবাইল নম্বর লিখে ১৬২২২ নম্বরে এসএমএস পাঠাতে হবে।

প্রতিটি বিষয় ও প্রতি পত্রের জন্য ১২৫ টাকা হারে চার্জ কাটা হবে। যেসব বিষয়ের দুটি পত্র (প্রথম ও দ্বিতীয় পত্র) রয়েছে সেসব বিষয়ের ফল পুনঃনিরীক্ষণের আবেদন করলে দুটি পত্রের জন্য মোট ২৫০ টাকা ফি দিতে হবে। একই এসএমএসে একাধিক বিষয়ের আবেদন করা যাবে, এক্ষেত্রে বিষয় কোড পর্যায়ক্রমে ‘কমা’ দিয়ে লিখতে হবে।

এ বিষয়ে ঢাকা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক তপন কুমার সরকার বলেন, এসএসসি পরীক্ষার ফলাফল প্রকাশের একদিন পর পুনঃনিরীক্ষণের আবেদন গ্রহণ শুরু হবে। ১৩ মে পর্যন্ত এ কার্যক্রম চলবে। নিয়ম অনুযায়ী আবেদন কার্যক্রম শেষ হওয়ার ১৫ দিন পর এ ফলাফল প্রকাশ করা হবে। আবেদনকারীদের মধ্যে কারো রেজাল্ট পরিবর্তন হলে সেটি সংশোধন করে ফলাফল প্রকাশ করা হবে বলে তিনি জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error

নিউজ টি শেয়ার করুন :)

Instagram
LinkedIn
Share
Follow by Email